অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম

আসসালামু আলাইকুম! আপনি কি অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম ও মুখের কাটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানতে চান? এই পোস্টে অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম ও কপালের কাটা দাগ দূর করার ক্রিম তা সম্পর্কে জানতে পারবেন। তাই অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম ও কপালের কাটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন। 

এছাড়াও আরো জানতে পারবেন সেলাইয়ের দাগ দূর করার ক্রিম ও সিজারের দাগ দূর করার ক্রিম এবং হাত কাটা দাগ দূর করার ক্রিম নিয়ে বিস্তারিত। পাশাপাশি কাটা দাগ দূর করার ঔষধ নিয়েও আলোচনা করা হবে। তো যারা অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম ও সেলাইয়ের দাগ দূর করার ক্রিম সহ অন্যান্য বিষয়ে জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। চলুন অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম ও মুখের কাটা দাগ দূর করার ক্রিম সহ অন্যান্য বিষয়ে জেনে নিই।

সূচিপত্র: অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম 

অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম - সেলাইয়ের দাগ দূর করার ক্রিম

অপারেশনের পর সাধারণত সেখানে সেলাইয়ের দাগ থেকে যায়। ফলে তা দেখতে খারাপ দেখা যায়। তাই অনেকে অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম কিংবা সেলাইয়ের দাগ দূর করার ক্রিম খুজেন। তো যারা এমন সমস্যায় জর্জরিত ও অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম খুঁজছেন তাদের জন্য এই পাঠটি গুরুত্বপূর্ণ। এই পাঠে আমরা অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম নিয়ে আলোচনা করবো। অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম কোনটি তা জানতে এই পাঠটি মনোযোগ সহকারে পড়ুন। তো চলুন জেনে নিই অপারেশনের কাটা দাগ দূর ক্রিম সম্পর্কে বিস্তারিত। 

অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম হিসেবে বাজারে অনেক ক্রিম পাওয়া যায়। কিন্তু সব ক্রিম কার্যকর নয়। অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম হিসেবে যেটি কার্যকরী তার নাম হলো Mederma নামক ক্রিম। যা আপনাকে অপারেশন এর কাটা দাগ সারাতে ও সেলাইয়ের দাগ রিমুভ করতে সহায়তা করবে। ফলাফল পাওয়ার জন্য কমপক্ষে ৩-৪ মাস পর্যন্ত ব্যবহার করতে হবে। 

আরো পড়ুনঃ মুখের তৈলাক্ততা দূর করার উপায়

অপারেশনের কাটা দাগ দূর করার ক্রিম এর পাশাপাশি একটি অয়েলও চাইলে ব্যবহার করতে পারেন। যার নাম হলো "Bio Oil" এটি ভালো কাজ করে এসব দাগ সারতে। তবে ব্যবহার করার সময় অবশ্যই নিয়মাবলি মেনে ব্যবহার করুন। প্যাকেট টর গায়ে এর নিয়ম সম্পর্কে লিখা রয়েছে। আশা করি এই বিষয়ে বুঝতে পেরেছেন। এছাড়াও সিজারের দাগ দূর করার ক্রিম ও হাত কাটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানতে পরবর্তী অংশ গুলো দেখে নিন।

সিজারের দাগ দূর করার ক্রিম 

সাধারণত সিজার করার পর পেটে যে সেলাই করা হয় তা দীর্ঘদিন থেকে যায়। এটা দেখতে অনেকটা খারাপ লাগে। তাই অনেকে সিজারের দাগ দূর করার ক্রিম খুঁজছেন। সিজারের দাগ দূর করতে বাজারে ও ফার্মেসি তে নানান ধরনের ক্রিম বিক্রি করা হয়। কিন্তু কোনটা কার্যকরী তা আমরা সাধারণত জানিনা। তবে এর জন্য যে ক্রিমটা বেশি ভালো তা হলো অ্যালোভেরা জেল। এর পাশাপাশি আপনারা চাইলে TCM Cream নামক ক্রিমটিও লাগাতে পারেন। যা সিজারের দাগ সারাতে কার্যকরী। 

মুখের কাটা দাগ দূর করার ক্রিম - কপালের কাটা দাগ দূর করার ক্রিম 

মুখ কিংবা কপাল একজন মানুষের আসল সৌন্দর্যের জায়গা। কিন্তু সে স্থানেই যদি কোনে দাগ থাকে তাহলে নিশ্চয়ই দেখতে খারাপ দেখায়। আমাদের অনেকেরই এরকম কাটা দাগ রয়েছে। ফলে মুখের কাটা দাগ দূর করার ক্রিম বা কপালের কাটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানতে চায়। এসব দাগ দূর করতে যে ক্রিম গুলো ভালো কাজ করে তা নিয়েই এই পাঠে আলোচনা করবো। চলুন জেনে নিই মুখের কাটা দাগ দূর করার ক্রিম ও কপালের কাটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে। 

আরো পড়ুনঃ শীতকালীন সবজির নামের তালিকা

মুখের কপালের কাটা দাগ দূর করতে বাজারে যেসব ক্রিম রয়েছে তার মধ্যে অন্যতম হলো Scarsilc Gel Cream. এই ক্রিম টি কয়েক মাস ব্যবহার করা মাধ্যমে আপনি ভালো একটা ফলাফল পাবেন। যাদের মুখে পোড়া বা পুরোনো দাগ রয়েছে তারাও এটি ব্যবহার করা সে দাগ সারাতে পারবে। এই ক্রিমটি ব্যবহার করার ৪-৮ সপ্তাহের মধ্যে ফলাফল পাওয়া যায়। তবে ভালো ফলাফল এর জন্য অন্তত ৩ মাস ব্যবহার করুন।

হাত কাটা দাগ দূর করার ক্রিম

একজন মানুষের কাজের আসল অস্ত্র হলো তার হাত। হাত দিয়েই আমাদের সকল কাজ করতে হয়। ফলে নানান সময়ে নানার ভাবে আমরা এক্সিডেন্ট এর শিকার হয়। সাধারণত হাত কাটা সমস্যাটি কমবেশি সবারই হয়। কিন্তু কাটার পর যদি দাগ না যায় তা দেখতে খারাপ লাগে। তাই এই দাগ সারাতে যে ক্রিমটি ভালো তা হলো Antiscar Topical Gel. হাত কাটা দাগ দূর করার ক্রিম হিসেবে এই ক্রিমটি কয়েক মাস ব্যবহার করুন। তাহলে ইন শা আল্লাহ দাগ কমে আসবে। এছাড়া কাটা দাগ দূর করার ঔষধ সম্পর্কে জানতে শেষের পাঠটি পড়ুন। 

কাটা দাগ দূর করার ঔষধ 

কমবেশি আমাদের সবার শরীরের মধ্যে কাটার দাগ থাকে। অনেকের এমন এমন দাগও থাকে যা দীর্ঘদিন স্থায়ী হয়ে যায়। কিন্তু এসব দাগ দূর করতে কত জন কতই না ফর্মুলা মেনে চলে। কিন্তু কাটা দাগ দূর হয় না। তাহলে কাটা দাগ দূর করার ঔষধ কি? কাটা দাগ দূর করার জন্য কয়েকটি পন্থা অবলম্বন করতে পারেন। প্রথমত দাগ দূর করতে TCM Cream টি ব্যবহার করতে পারেন। এর পাশাপাশি স্কার রিভিশন নামক একটি সার্জারী রয়েছে। যেটি করালে কাটা দাগ চিকন ও কমে আসে।

আরো পড়ুনঃ ব্যাংকের সুদ কি হালাল pdf - ব্যাংকের মুনাফা কি সুদ

আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url